একটু বেশীই স্মার্ট সাজতে গিয়েছিলো?

হ্যালো বন্ধুরা

কোন কিছুতে জয়ের পরে আমরা অনেক এক্সাইটেড হয়ে যাই ।  কিন্তু কোন কিছুতে জেতার পূর্বমুহূর্তে এক্সাইটেড হওয়ার রীতিমতো বোকামো । কারণে স্পোর্টসে কখন কি হয়ে যায় তা কেউই বলতে পারে না। আর এইভাবে জয়ের দ্বারপ্রান্তে এসে ওভার এক্সাইটমেন্ট এর জন্য হেরে যাওয়া ব্যক্তিদের অভাব নেই।

আজকের পোষ্টে আমরা বলতে চলেছি এমন কিছু প্লেয়ারদের হাস্যকর এক্সাইটমেন্ট যার ফলে তারা জয়ের দ্বারপ্রান্তে এসে লজ্জাজনকভাবে হেরে গিয়েছে। যা দেখলে আপনি কখনই কোন খেলায় জেতার পূর্বমুহূর্তে এক্সাইটেড হওয়ার কথা ভাবতেও পারবেন না।

বন্ধুরা রেসিং খুবই উত্তেজনাপূর্ণ । একটি খেলা যেখানে রয়েছে অংশগ্রহণকারী সকল খেলোয়াড় এক্সাইটেড হয়ে থাকে। এই রেস চলাকালীন যে কোন প্লেয়ারের দ্বারপ্রান্তে পৌঁছে তখন খুবই উত্তেজিত হয়ে পড়ে। যেমন এই ব্যক্তিকে দেখুন ফিনিসিংলাইনে পৌঁছানোর মুহূর্তে তার মনে হয়েছিল যে সে ফিনিশিং লাইন ক্রস করে ফেলেছে। আর তাইতো সে বাইকে চড়ে উল্লাস করতে থাকে। কিন্তু দেখুন উল্লাস করার সময় তার পেছনে থাকা অন্যরা ফার্স্ট সেকেন্ড থার্ড হয়ে যায় আর এই ব্যক্তির অবস্থান’ হয় 14 নাম্বার।

আরও পড়ুনঃ বিশ্বের সেরা ৪ টি জেল?

বন্ধুরা চলুন দেখে আসি তীরে এসে কিভাবে তরী ডুবে যায়। 2006 সালে ম্যারাথন দৌড় প্রতিযোগিতায় ফার্স্ট হবেই এটা নিশ্চিত হয়ে গিয়েছিল। কিন্তু পা পিছলে পড়ে যাওয়ার কারণে তার তরী এভাবেই তীরে এসে ডুবে যায়।

এই মহিলা বাইক রেসার এর কর্মকাণ্ড রীতিমতো হাস্যকর দেখুন সবার সামনে থাকা সত্ত্বেও জাম্প করে এক্সাইটেড হয়ে পড়ে। আর তাইতো সে নিজে করল কিছুক্ষণ পরে এভাবে পড়ে যায়। আসলে রেসিংয়ে এক্সাইটমেন্ট সময়টুকু খেলায় দেয়া উচিত তাহলে এ ধরনের খেলার দুর্ঘটনা ঘটার সম্ভাবনা খুবই কম থাকে।

বন্ধুরা

এই দুই ব্যক্তির মধ্যে রাস্তা দেখুন দেখুন টি-শার্ট পরা ব্যক্তি কিভাবে ফিনিশিং লাইন ক্রস করার আগেই উল্লাসে মেতে ওঠে। কিন্তু পেছনে থাকা ব্যক্তি তার উল্লাসের কারণে খুব সহজেই তাকে ক্রস করে ফিনিশিং লাইন পার হয়ে বিজয়ের মুকুট অর্জন করে।

বন্ধুরা

এই গলফ প্লেয়ার এর হাস্যকর ভুল টা দেখুন সে বলে হিট করার পরেও যখন প্রায় গর্তের মুখে গিয়ে গর্তের মধ্যে পড়ার উপক্রম হয়েছে ঠিক তখনই এই ব্যক্তির হাতে থেকে গলফ স্টিক ছুটে গিয়ে বলের ডিরেকশন চেঞ্জ করে দেয়। এই ছোট ভুলের কারণে সে হেরে গিয়েছিল।

বন্ধুরা

এই স্কাটের ভেবেছিল সে হয়তো বা জিতে গিয়েছে এবং অন্যরা অনেক পেছনে আছে আর তাইতো সে এভাবে উল্লাস করতে থাকে। কিন্তু দেখুন পরিশেষে তাকে হাস্যকর পরাজয় হয়। আসলে এমন পরাজয় মেনে নেওয়াটা অনেক কঠিন।

বন্ধুরা

এই টেনিস খেলাটি ভালো করে লক্ষ্য করুন দেখুন প্লেয়ার দুর্দান্ত একটি শট দিয়ে ভেবেছিল অন্য পাশে থাকা প্লেয়ার হয়তো টেনিস বলে হিট করতে পারবে না। আর তাই সে কোট থেকে দূরে চলে যায় । কিন্তু অন্য পাশে থাকা প্লেয়ার অনেক চেষ্টা করে বলটিকে হিট করতে পেরেছিল আর তাইতো ওভার কনফিডেন্স এর জন্য তাকে এই ম্যাচটি হাড়তে হয়েছিল।

ছোট ছোট ভুল আমাদের সবারই থাকে কিন্তু প্রফেশনাল ম্যাচে এই ছোট ভুল গুলো অনেক বড় রূপ নেয় যেমন আপনারা দেখতে পাচ্ছেন আমেরিকান ফুটবল ম্যাচ চলাকালীন এই খেলোয়াড় মনে করেছিল। যে সে হয়তো বলটি লাইন ক্রাস করে মাটিতে ফেলেছে কিন্তু সে উত্তেজিত হয়ে বলটি লাইন ক্রাস করার আগেই ছেড়ে দিয়েছিল আর তার ভুলের খেসারত দিতে হয়েছিল এই ম্যাচটা হেরে গিয়ে । কারণ বিপক্ষ দল নিয়ে তৎক্ষণাৎ বিপরীত পাশে গিয়ে লাইন ক্রস করে ফেলে।

৫০০০ হাজার মিটার দৌড় প্রতিযোগিতা অনেক প্রতিযোগী অংশগ্রহণ করে আর সেই প্রতিযোগিতায় এই ব্যক্তির সব সময় সবার আগেই ছিল কিন্তু একলা লেপ থাকতেই এই ব্যক্তি মনে করেছিল। যে সবগুলোতেই লেপ কমপ্লিট করে ফেলেছে এবং সে ফার্স্ট হয়েছে তাই সে সেলিব্রেট করতে থাকে সে গণনায় ভুল করেছিল। তাই তোর পেছনে থাকা অন্যান্য দৌড় প্রতিযোগিতা তাকে পেছনে ফেলে বিজয়ের মুকুট অর্জন করে। আর এই ব্যক্তির অবস্থান হয় 10 নাম্বারে।

Leave a Comment